রোজ রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৭:৪৮


					
				
বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন হল দৃষ্টিনন্দন কেন্দ্রীয় জামে মসজিদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন হল দৃষ্টিনন্দন কেন্দ্রীয় জামে মসজিদ

মোঃ সাইফুল আলম খান।। বহু প্রতিক্ষিত দৃষ্টি নন্দন বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের শুভ উদ্বোধন করা হয়েছে গত শুক্রবার বিকাল ৫টায়। মসজিদটির নামফলক উন্মোচন এবং দোয়া-মোনাজাত করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন কেন্দ্রীয় মসজিদটির উদ্বোধন করেন।

এসময় উপাচার্যসহ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ নতুন মসজিদে আসরের নামাজ আদায় করেন। নামাজ শেষে নতুন মসজিদে ভয়াল ২১ আগস্ট স্মরণে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন ২১ আগস্টের হত্যাকারীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা এবং এর সাথে যারা জড়িত তাদের মুখোশ উন্মোচনের দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. মো. মহসিন উদ্দীন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম, প্রক্টর ড. সুব্রত কুমার দাস এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলমসহ অন্যান্যরা উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

৬ কোটি ৯৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৩তলা বিশিষ্ট এই মসজিদটি আধুনিক স্থাপত্যশৈলী ও দৃষ্টিনন্দন কারুকার্য সম্পন্ন। সম্পূর্ন শীতাতপ নিয়ন্ত্রিত মসজিদটির প্রতিটি মেঝে (ফ্লোর) মার্বেল পাথর বেষ্টিত। এর রয়েছে ৩টি দৃষ্টিনন্দন গম্বুজ। একসাথে প্রায় আড়াই হাজার মুসুল্লী এই মসজিদে নামাজ আদায় করতে পারবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী মুরশিদ আবেদীন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam